Subscribe:

ভালোবাসার খোলা চিঠি

স্মরন,
কেমন আছো ?
কি করছো ?
আচ্ছা তুমি কি আমাকে মিস করো ?ঠিক তেমনি করে যেমন করে আমি মিস করি তোমাকে অথবা আমার চেয়ে একটুখানি কম অথবা আমার চেয়ে একটুখানি বেশী ।তোমার কি মনে পড়ে আমাদের প্রথম পরিচয়, আমাদের প্রথম দেখা ?তুমি তো আবার মন ভোলা ।তোমার তো কিছুই মনে থাকেনা ।আমার কিন্তু সবই মনে আছে ।
প্রথমে আমাদের ফোনে পরিচয় হয় ।আমি তোমাকে ফোন দিয়েছিলাম ।সেদিন আমাদের কি কি কথা হয়েছিলো সেটা আমি এখনো স্পষ্ট মনে করতে পারি । এরপর কিভাবে কিভাবে জানি আমি তোমার প্রেমে পড়ে গেলাম ।কিন্তু আমি কি বোকা দেখো ।প্রেমে পড়েও আমি বুঝতেই পারিনি যে, আমি তোমার প্রেমে পড়েছি ।তুমি যখন আমাকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলে তখন আমি খেয়াল করে দেখলাম যে, আমি তোমার প্রেমে রীতিমতো হাবুডুবু খাচ্ছি ।তোমার সবকিছুই আমার ভালো লাগে ।তোমার হাসি,তোমার ভয়েস,তোমার কথাবলা,তোমার কিছুই মনে না থাকা,তোমার ফাজলামি,তোমার অনেক অনেক ঘুম.......:) । আসলে আমি এমনভাবে তোমার প্রেমে পড়েছি যে তোমার মাঝে আমি খারাপ লাগার মতো কিছুই পাইনি ।তুমি আসলেই অনেক ভালো ।আর আমি ভাগ্যবতী এইজন্য যে আমি তোমার ভালোবাসা পেয়েছি।তোমার সবকিছুই আমার ভালো লাগে ।আমি কোন কারন নির্দিষ্ট করে বলতে পারবোনাযে,এইজন্য আমি তোমাকে ভালোবাসি ।কিন্তু আমি দ্ব্যর্থহীন কন্ঠে বলতে পারি যে, ভালোবাসি ভালোবাসি ভালোবাসি....."আমি তোমাকে ভালোবাসি" এই কথাটি আজ পর্যন্ত শুধু তোমাকেই বলেছি ।আমৃত্যু শুধু তোমাকেই বলতে চাই ।ভালোবাসি কথাটা আর কাউকেই বলতে চাইনা ।

প্রতিদিন রাতে আমাদের কথা হতো ।দিনগুলো স্বপ্নের মতো কেটে যাচ্ছিলো ।একদিন রাতে আমরা ঠিক করলাম যে, আগামীকাল সকালে আমরা দেখা করবো ।পরদিন (২৭শে মার্চ) সকালে আটটার দিকে আমি আম্মুর সাথে বাইরে গেলাম ।পৌনে নয়টার
মাঝেই আম্মুর কাজ শেষ হয়ে গেল ।আমি ভাবলাম তুমি ঘুমাচ্ছো, তাই আম্মুকে বাসায় দিয়ে আমি ফ্রেন্ডের বাসায় যাচ্ছিলাম ।রাস্তায় তুমি ফোন দিয়ে বললে
"কোথায় তুমি ?" ।
আমি বললাম "তুমি ঘুমাচ্ছো মনে করে আমি ফ্রেন্ডের বাসায় যাচ্ছি "।
তুমি বললে "আমি হাটতে হাটতে অনেকদুর চলে এসেছি ।তুমি এইদিকে আসো" ।
আমি- কোনদিকে ?
তুমি- কাঠের পুলের এইদিকে ।
আমি- আমি তো ঐদিক চিনিনা ।
তুমি- রিক্সাওয়ালাকে বলো সে নিয়ে আসবে ।
এরপর আমি গিয়ে দেখলাম তুমি ওখানেই দাড়িয়ে আছো (যাবার পথে ফোনে দু'বার কথা হয়) ।

তুমি আমাকে দেখে খুবই অবাক হয়েছিলে ।কারন আমার বোরকা পড়ে যাওয়া :-O।আমি বোরকা পড়তাম এটা তুমি জানতে কিন্তু বোরকা পড়ে নাক-মুখ ঢেকে তোমার সাথে দেখা করতে যাবো এটা তোমার কল্পনাতেও ছিলোনা ।সেদিন তুমি পরোক্ষভাবে বেশ কয়েকবার আমার চেহারা দেখতে চেয়েছিলে কিন্তু রাস্তায় আমার পক্ষে সেটা সম্ভব ছিলোনা ।(আর শুধুমাত্র তোমার এই ইচ্ছেটাকে মাথায় রেখেই ৫ই এপ্রিল আমার বাসার সামনে আমি তোমার সাথে বোরকা ছাড়া দেখা করি ।সেদিন তোমার সাথে
তোমার বেস্ট ফ্রেন্ডও ছিলো) ।

সেদিন তোমার সাথে একরিক্সায় উঠতে আমার আপত্তি ছিলো বলে আমরা অনেক হেটেছিলাম(৩য় বার তোমার সাথে একটুখানি হাটার পরেই আমার জুতা ছিড়ে যায় ।আমি ভাবলাম যে তুমি যদি এই ঘটনা বুঝতে পারো তবে তো আমাকে ক্ষেপিয়ে মারবে
।তাই তখনি একটা রিক্সা নেই ।আর এতে তুমি এতোটাই খুশি হলে যে লাফ দিয়ে তুমিই আগে রিক্সায় উঠলে ।এরপর আমি তোমার পাশে বসামাত্রই তুমি বললে যে, বসা উলটা হইছে (তুমি বামদিকে আর আমি ডানদিকে বসেছিলাম) ।তুমি আজোও জানোনা যে ঐদিন আমার জুতা ছিড়ে গিয়েছিল ।আসলে আল্লাহ চাচ্ছিলো যে আমরা একসাথে রিক্সায় উঠি ।রাতে তুমি বলছিলে যে তোমার পা ব্যথা করছে ।অবশ্যই তুমি এটাও বলেছিলে যে ব্যথার চেয়ে ভালোলাগার (একসাথে ঘোরার জন্য যে ভালোলাগা)
পরিমানটা বেশী । দিনগুলো এখনো আমার চোখের সামনে জীবন্ত হয়ে ভেসে ওঠে । তোমার সাথে আমি মোট চারবার দেখা করেছি ।১ম এবং ৩য় বার আমরা অনেকটা সময় একসাথে ছিলাম ।আর ২য় এবং ৪র্থ বার শুধু ৫/১০ মিনিটের জন্য দেখা করেই চলে এসেছিলাম ।যদি জানতাম যে ৪র্থবারের দেখাটাই শেষ দেখা তবে সেদিন তোমাকে দু'চোখ ভরে দেখতাম ।

ভালোবাসা কাকে বলে তোমার কাছ থেকেই জেনেছি ।ভালোবাসতে হয় কিভাবে সেটাও তোমার কাছ থেকেই শিখেছি ।কেউ ভালোবাসলে কেমন লাগে সেটাও তোমার ভালোবাসা পেয়েই বুঝেছি ।কিন্তু আমি কত অভাগা দেখ ।যাকে ভালোবাসি সেই তুমি আজ আমার পাশে নেই ।

আজ কি করলে সারাদিন ?
রাতে খেয়েছো ?
মন ভালো ?এরকম হাজারো প্রশ্ন রয়েছে আমার মনে কিন্তু আমি তোমাকে একটি প্রশ্নও করতে পারিনা ।চারবছর আগে তোমাকে শেষবারের মতো দেখেছিলাম ।আজ বুধবার রাত ৩টা ।গত শনিবার ছিল তোমার ২৫তম জন্মদিন ।খুব ইচ্ছে করছিল
তোমার সাথে কথা বলতে কিন্তু পারিনি ।তোমার সাথে কাটানো সুমধুর অতীতকে নিয়েই আমি এখন দিন কাটাই ।আজ তোমাকে অনেক অনেক মিস করছি ।তাইতো তোমাকে এই চিঠিটা লিখছি ।জানিনা তুমি কেমন আছো ।তুমি অনেক ভালো ।হয়তো আমি তোমার যোগ্য ছিলাম না ।তাই প্রকৃতি নিজ দায়িত্বে আমাদের আলাদা করেছে ।জানিনা এই চিঠি তোমার কাছে পৌছাবে কি না ।আমার কাছে যে তোমার কোন ঠিকানা নেই ।

যেখানেই থাকো ভালো থেকো সবসময় ।
আল্লাহ হাফেজ ।

ইতি
তোমার (.......)



-নাম এবং এফবি আইডি প্রকাশে অনিচ্ছুক (ঈদ গল্প লেখা প্রতিযোগিতা)

No comments:

Post a Comment