Subscribe:

গল্পটা ছিল ভালোবাসার...

প্রিয় ২০,০০০ এর সবাইকে, সব থেকে আগে আপনাদের ধন্যবাদ জানাচ্ছি।এই এত্তগুলা ফ্যান আমাদের এই পেজের ভাবতেই অন্যরকম ভালো লাগে।মাঝে মাঝে যখন পেজে ঢুকে দেখি, আপনারা আপনাদের ভালোবাসার কথা, প্রিয় মানুষের কথা আমাদের জানাচ্ছেন তখন আরো বেশি ভালো লাগা কাজ করে।


এখন আপনাদের বিশেষ কথা বলি।এই পেজটাকে এমন বিখ্যাত করার পেছনে আমার আসলে কোনই অবদান নাই।আমি ছাড়া আমার ছোট্ট কিছু ভাইবেরাদর আছে, যারা নিরলস চিন্তা করে কিভাবে আপনাদের ভালো কিছু দেয়া যায়।বিশ্বাস করেন, এই স্বপ্নালু মানুষগুলো সারাদিন ক্লাসের ফাকে,কাজের ফাকে সুদূর নেদারল্যান্ডে বসেও ভাবে আপনাদের কথা।এই পেজটাকে তারা কতটা ভালোবাসে এটা আসলে আমি বোঝাতে অক্ষম।মাঝে মাঝে মনে হয়, এদের এই ভালোবাসা নিয়েই একটা ভালোবাসার গল্প হয়ে যায়।আজকের এই বিশেষ দিনে আমি তাদেরকে ভালোবাসা জানাই।ভালোবাসা জানাই আমাদের সেই পাঠকদেরকেও যারা আমাদের পাশে ছিলেন, আছেন এবং থাকবেন।আপনাদের ভালোবাসাগুলো আরো পবিত্র হয়ে উঠুক এই কামনায়।

 
সাদ আহাম্মেদ

 
এখন গাড়িতে...ফ্রেন্ডের বিয়েতে যাচ্ছি...এক আপু ফোন করে মনে করিয়ে দিলেন,আজ পেইজের লাইকার ২০,০০০ ক্রস করছে...কেনো জানি অনেক ভালো লাগায় মন ভরে গেলো...ফ্রেন্ডদের হট্টগোল উপেক্ষা করে সেলফোন হাতে নিয়ে তাই লিখতে বসলাম...খেলাচ্ছলে সৃষ্টি করা এই পেইজ,আজ অনেকেরই ভালোবাসার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে...যেসব অনুভূতি একটা পরিবারকে একসাথে বেঁধে রাখে,এখানে তার সবই আমি দেখেছি একসাথে...হাসি,কান্না,ভালোবাসা মেশানো অনেক স্বপ্নের ফানুস একসাথে উড়িয়ে দিলে যতটুকু আনন্দ,কেউ কাউকে না জেনেও সে আনন্দ আমি অনুভব করতে পারি...ভালোবাসার এই প্রাপ্তিতে আমার সব পরিচিত,অপিরিচিত এবং অর্ধপরিচিত বন্ধুদেরকে আবার নতুন করে বলি,"শুধুই ভালোবাসুন...কিছু পাওয়ার জন্য না...শুধুই দিয়ে যাওয়ার জন্য... কারণ,ভালোবাসা শুধুই নিঃস্বার্থ ভাবে বিলানোর নাম..."অনেক কিছু লিখে ফেললাম...যদিও জানি,লেখালিখি আমার কর্ম না...but,anything for my "ভালবাসার গল্প পরিবার"...

-সৌরভ


পাঠক সংখ্যা ২০০০০ পূর্ণ হলো আজ। খুবই আনন্দের ব্যাপার। পেজটার পরিসর দিন দিন বাড়ছে। আমার কাছে 'ভালবাসার গল্প' একটি ভার্চুয়াল পরিবারের মত। অনেকগুলো মানুষ যেখানে কথা বলে অনুভূতির সুরে।

পেজের শুরু থেকেই আছি। সাম্প্রতিক নানা ব্যস্ততায় হয়তো লেখা ওঠে না, কিন্তু তারপরও একবার করে হলেও ঢু মেরে যাই, ইনফ্যাক্ট বাধ্য হই। সবার মত পাঠকদের পাঠানো লেখাগুলো আমাকেও ছুঁয়ে যায়।

'ভালবাসার গল্প' ফুলস্পীডে এগিয়ে যাক। সবার ভালবাসা সাথে নিয়ে এগিয়ে যাক।

চারপাশে অনেক অনেক মন্দের মাঝে অন্তত ভাল একটা কিছু বেঁচে থাকুক।




-রেজা শাওন
  

অনেক স্মৃতি,মুগ্ধতা আর ভালোবাসা মিশে আছে এই পেইজের সাথে । সাথে আছে অনেক চাপা দীর্ঘশ্বাস অথবা সুখের অশ্রুও । এসব অনুভূতি মিছে নয় ।

সেই অনুভূতি গুলোকে যারা জীবন্ত করে তুলেছেন,সেই নক্ষত্রের মত প্রিয় মুখ গুলোকে অভিনন্দন ।



-মেঘলা তাসনিম





একটা শিশু যখন জন্ম নেয়, কিছুই বুঝতে পারে না সে। চারপাশ আর চারপাশের মানুষগুলোকে দেখতে দেখতে বড় হয় ছোট্ট শিশুটি...

 

 

শৈশব, শৈশব থেকে কৈশোর, অতঃপর তারুণ্য... এমন করেই চলতে থাকে।


"ভালবাসার গল্প" নামের এই পেইজটির জন্মদিন ২৭ মে, ২০১১।
শিশু এই পেইজটি আজ বিশেষ একটি মাইলফলক অতিক্রম করল।
 

সে বড় হয়েছে, তবে খুব দ্রুত...

 

আমি বলব, এটা আমাদের এই পেইজের তারুণ্যের সময়। ভুলভ্রান্তি সবারই থাকে।"ভালবাসার গল্প" এরও ছিল। সব ভুলকে সঙ্গী করেই এই পথচলা, যেন পরের দিনগুলো আরও সুন্দর হয়।

 

 

"২০০০০"... সংখ্যাটা এমন কিছু, দেখেই অন্যরকম লাগছে। এতগুলো হৃদয় যখন একসাথে হয়, তখন অনেক কিছুই করে ফেলা সম্ভব... অনেক ভাল কিছু।

 

আরও ভাল কিছু উপহার দেয়ার আশায় আমরাও আছি আপনাদের সাথেই....

 

-আফরিনা হোসেন রিমু


 

শেক্সপীয়রের ভাষায় , "The course of true love never did run smooth."

 

কখনো আলোচনার বিষয়বস্তু হয়ে,কখনোবা মন খারাপ করা সমালোচনার মুখে পড়েও দীর্ঘ একটা সময় আমরা পার হয়ে এসেছি অসংখ্য মানুষের নিখাদ ভালোবাসায় সিক্ত হয়ে..  

 

লেখক-পাঠকদের সত্য কিংবা কাল্পনিক গল্পে সবাই একসাথে হেসেছি-কেঁদেছি,ভালোবাসার শুভ পরিণতিতে একইসাথে সবাই তৃপ্ত হয়েছি,আবার কখনো সমাজের অসঙ্গতিতে সবাই একসাথে আওয়াজ তুলেছি..

 

আজও প্রতিটা ভালো কাজে একই সাথে কাঁধে কাঁধ মিলিয়ে চলার অণুপ্রেরনা পাই অদেখা,অচেনা এই মানুষগুলোর কাছ থেকে...

 

কতবার নিজের অজান্তেই চোখে পানি এসেছে, এতোগুলো মানুষের নিঃস্বার্থ ভালোবাসা পেয়ে...অসংখ্য বার মনে হয়েছে,স্বার্থপরের মত এতো মানুষের ভালোবাসা শুধু নিজেরাই নিয়ে নিচ্ছি...কোন আক্ষেপ আমার নেই,বরং অদ্ভুত ভালো লাগায় মনটা ভরে যাচ্ছে...

 

কে বলে ভালোবাসা অধরা??তাকে ছোঁয়া যায় না??আমি ছুঁয়েছি; অসংখ্য বার ছুঁয়েছি...আমার কাছে ভালোবাসার সেই পরশপাথর আছে,যার স্পর্শে মন পবিত্র হয়; যার একটুখানি ছোঁয়া চোখের কোণে মুক্তোর মত দুফোঁটা অশ্রু এনেও,ঠোঁটের কোণে এক চিলতে হাসি ঠিকই ধরে রাখে...

 

যখন এতো মানুষের ভালোবাসা একত্র হয়,তা কি পরশপাথরকেও হার মানায় না??

 

এতোটা পথ যাদের হাত ধরে পাড়ি দিয়ে এসেছি,তাদেরকে ধন্যবাদ জানিয়ে ছোট করব না...শুধু বলব,এখনো অনেকটা পথ হাঁটা বাকি...

 

-ফারহানা নিম্মী



একদিন আমার বন্ধু শাওনের একটা লেখার লিংক দেখলাম। আমার খুব জ্বর সেদিন।ঘোরের মধ্যেই লেখাটা পড়লাম।আপ্লুত হয়েছিলাম এতটাই যে, শেষ রাতে জ্বরের ঘোরেই একটা মন্তব্য লিখেছিলাম। যার কিছু অংশ এমন '...গল্পটা অদ্ভুত পাগলাটে একটা ছেলেকে ফুটিয়ে তোলে তাতে কোন সন্দেহ নেই। যে পাগলাটে ছেলেটা আমাদের সবার মধ্যেই বাস করে। শাওন, মনের কথা ফুটিয়ে তোলার ক্ষমতা অল্লাহ সবাইকে দেন না। তোকে দিয়েছেন। তুই ক্ষমতাবান মানুষ। সে ক্ষমতায় তুই মানুষের চোখে অশ্র“ ঝড়াতে পারিস। সে ক্ষমতায় তুই মানুষের ভেতর থেকে মানুষকে জাগিয়ে তুলতে পারিস। এ বড় অদ্ভুত ক্ষমতা। এ ক্ষমতা একজন অসুস্থ মানুষকে বিছানা থেকে টেনে তুলে স্মৃতির মুখোমুখি দাঁড় করিয়ে দেয়। বহুদিন পর ভোরের ধোঁয়াশা আকাশ দেখতে সাহায্য করে...'  

ভালবাসার গল্পের পাঠক থেকে হুট করে চালক হয়ে গেলাম। অফিস, ক্লাশ, ব্যক্তি জীবনকে পাশ কাটিয়ে ২০ হাজার পরিবারের এ গ্রুপকে সময় দিতে বাধ্য হই। অনেকেই দেখা হলে বলে, ভালবাসার গ্রুপের অ্যাডমিন???? নিজেকে তারকা মনে হয় তখন। আমার সবচেয়ে বড় প্রাপ্তি হচ্ছে, প্রতিদিন শত শত মানুষের ভালবাসার গল্পগুলো জানছি, অনুভব করছি। ভালবাসাহীন এ যান্ত্রিক শহরে ভালবাসার এ ছড়াছড়ি আমাকে মুগ্ধ করে। আমাদের পাঠক, লেখক, শুভানু‌ধ্যায়ীদের কৃতজ্ঞতা। এ বন্ধন অটুট থাকুক।



-আবদুল্লাহ আল ইমরান



মন খারাপ করা কোন এক নির্জন রাতে "ভালবাসার গল্প"এর সাথে প্রথম পরিচয়। এরপর একটু একটু করে "ভালবাসার গল্প" কে ভালোবেসে ফেলা। শুরুতে ছিলাম শুধু একজন পাঠক। সাদ আহম্মেদ, রেজা শাওন, ফারহানা নিম্মীদের অসাধারন রচনায় অনুপ্রানিত হয়ে আপন মনে হিজিবিজি গল্প অংকন করে পেজের মেইলে পাঠিয়ে  দেই একদিন।

 

 

"ভালবাসার গল্প"এর সাথে আমার এরপরের কাহিনী অনেকটা প্রেমিক-প্রেমিকার মত। অসাধারণ কিছু মানুষের সাথে পরিচয় হয় এখানে এসে। তাদের ভালোবাসা তো পেয়েছিই, সাথে পেজের অসংখ্য পাঠকের ভালবাসায় সিক্ত হয়ে একদিন বুঝতে পারি "ভালবাসার গল্প" আমার রক্তে ঢুকে গেছে। অটুট এক বন্ধন সৃষ্টি হয়েছে এর সাথে।

 

 

বখতিয়ার খলজী মাত্র ১৭ জন অশ্বারোহী নিয়ে নদিয়া জয় করেছিলেন। হজরত মুহাম্মাদ (সাঃ) বদর যুদ্ধে ৩১৩ জন সৈন্য নিয়ে হাজার হাজার কাফিরদের পরাজিত করেছিলেন। আমরা ২০,০০০ জন পরিষ্কার হৃদয়ের মানুষ পারি পুরো একটা জাতিকে বদলে দিতে। এটা কেবল শুরু। আরো অনেকটা পথ যেতে হবে আমাদের।

 

-নাজমুস সাকিব অনিক




আজ আমার জন্মদিন। আর এমন একটা দিনে আমাদের পেইজ স্পর্শ করলো "২০০০০" সংখ্যাটিকে। সত্যি আজকের দিনটা আমার জন্য ঈদের মতো হয়ে গেছে! 

দুঃখ বেদনার সমুদ্রে একটি দ্বীপের নাম "ভালবাসার গল্প।" সেই দ্বীপের বাসিন্দা এই ২০০০০ মানুষ। ভালবাসা, শ্রদ্ধা, বন্ধুত্ব আমাদের ভাষা। শাসনব্যবস্থা-হৃদয়তন্ত্র । কলম আর দু'চোখ আমাদের হাতিয়ার। এই দ্বীপের শিক্ষা প্রতিষ্ঠানের নামঃ স্কুল অব ভালবাসা (admission going on) :D


এমন একটি জায়গায় কে না থাকতে চায়?? আমিও চাই, সারাটাজীবন। ভালো থাকবেন সবাই।



-আসিফ শুভ

No comments:

Post a Comment