Subscribe:

"ভালোবাসি"

একটা সময় ছিল যখন বুঝতাম না ভালোবাসা কি জিনিস!নিজের কাছেই প্রশ্ন ছিল কিভাবে একটা মানুষ আর একটা মানুষ কে সহ্য করে!কেন একজন আর একজন কে এতটা সময় ধরে মনের মাঝে নিয়ে থাকতে পারে!এরকমএক প্রশ্ন নিয়ে যখন বড় হচ্ছি ঠিক তখনি ঘটল এক অবিস্মরণীয় ঘটনা। আমি যে ব্যাপার টা বুঝতাম না একদম তাই আমার সাথে হয়ে গেলো।ভালোবাসা ...... শব্দটা তখন মনের মাঝে বার বার উঁকি দিচ্ছিল আর আমি নিজেকে বুঝাতে চাইছিলাম এটা অন্যকিছু।আর যে এই অঘটন টা ঘটাল তার কথা বললেই নয়...তাকে আমি কখনও দেখিনি।


তার সাথে আমার পরিচয় একটা চ্যাট সাইট এ...ছেলেটা আমার সাথে অকারনেই কথা বলতো ... আমিও বলতাম।দিন যেতে লাগল এভাবেই। একটা সময় আমি অনুভব করি যে তাকে ছাড়া আমার আর কিছু ভালো লাগেনা।সেও আমার সাথে অনেক মিশত।যত দিন যেতে লাগল আমিও পাগল হতে শুরু করলাম।এর মাঝে নিজেকে তার থেকে দূরে নেয়ার অনেক চেষ্টা করলাম কিন্তু কেন জানি পারলাম না!একটা সময় আমি তাকে বলি আমার পছন্দের কথা।সে শুনে অনেক হাসল।আমাকে বলল এটা সম্ভব না।কিন্তু আমি তাকে যে কিরকম ভালোবেসে ফেলেছি তা একটুও বুঝল না।অনেক কষ্ট পেলাম।নিজেকে অনেক বুঝালাম।কিন্তু কিছুতেই নিজেকে মানাতে পারলাম না।

বারবার তাকে পাবার চিন্তাই ঘুরত।এদিকে শুরু হল তার আমাকে অপমান করার পালা।আগের মত সে আর আমার সাথে কথা বলে না। ধিরে ধিরে দেখলাম সে মেয়ে দেখলেই আমার সাথে যেমনটা মিশত অমন ভাবেই মিশে।বুঝতে  পারলাম অনেক বড় ভুল করে ফেলেছি।ওই রাতে অনেক কেঁদেছিলাম। আমার কান্না কেউ দেখল না।নিজেকে গুটিয়ে নিলাম তার থেকে।কিন্তু মানসিক ভাবে অসুস্থ হইয়ে গেলাম। ৩ মাস বিছানাই শুয়ে কাটালাম। আস্তে আস্তে বাবা মা জানতে পারল সব।তাদের কিছুই করার ছিল না।তবে আমাকে অনেক মানসিক শক্তি যুগিয়েছিল তারা।

বুঝলাম পৃথিবীতে ওদের চেয়ে আপন কেউ হতে পারে না।আসলে ওই মুহূর্তে ওরা আমার পাশে না থাকলে আমি হয়ত আজকের আমি আর হতে পারতাম না। নিজের উপর অনেক রাগ লাগল।কারন আমার কারনে ওরা অনেক কষ্ট পাচ্ছে।নিজেকে শক্ত করে নিলাম। তাদের কারনেই শুরু করলাম অন্য এক জীবন যেখানে শুধু আমি আর আমার চেনা জগত । নিজেকে পড়াশুনাই বেস্ত করে নিলাম, আর বাকিটা  সময় দিতাম আমার পরিবার আর বন্ধু বান্ধব দের।এতোটা বেস্ততার মাঝে ও সে আমার মনে আসতো । এমন কোনও রাত কাটে নাই যে রাতেও আমি তাকে স্মরণ করে কাদিনি! নিজেকে একদম ওর থেকে অনেক দূরে নিএ গেলাম যাতে কোনোদিন যেন আমাকে সে খুজে না পাই। এভাবে কেটে গেল সাড়ে ৪ বছর।

ঠিক সাড়ে ৪ বছর পর সে এলো কিন্তু একটু নতুন রুপে। সে আমাকে বলল আমাকে ভালোবাসে এবং এতোটা সময় ধরে আমাকে নাকি খুঁজেছে।কিন্তু আমি পারিনি ভুলে যেতে আমার একাকী সেই মুহূর্ত গুলো যখন তাকে মনে করেই আমি কাঁদতাম , পারিনি সেই কঠিন সময় কে এক ঝলকে ভুলে যেতে। তাই তাকে ফিরিয়ে দিলাম।
ওই ঘটনার পর আরও ১ বছর কেটে গেছে। আমি বেঁচে আছি আমার বাবা মা এর ভালোবাসা নিয়ে।এখন আর আগের মতো দুঃখ পাই না।কারন জানি যে আমাকে ভালোবাসার মতো আর কেউ না থাকুক , আমার বাবা মা আছে যাদের নিয়ে আমি আমার বাকিটা জীবন অনেক সুখেই কাটিয়ে দিতে পারব।

সবশেষে কিছু কথা আমার বাবা মার  জন্য......
কখনো মুখে বলতে পারব না কথাটা তারপরও আজ বলতে চাই  তোমাদের অনেক ভালোবাসি আর আমার এই পথ চলার পুরোটা কৃতিত্ব তোমাদের। তোমরা না থাকলে আমি এক পা ও এগোতে পারতাম না। আমি অনেক ভাগ্যবান যে তোমাদের মেয়ে হয়ে আমি জন্ম নিয়েছি। অনেক অনেক শ্রদ্ধা ও ভালোবাসা তোমাদের জন্য।


-Nila Ahmed  

No comments:

Post a Comment