Subscribe:

একটি অপূর্ণ চিঠি ও পূর্ণ ভালোবাসার গল্প

প্রিয় অপরাজিতা,

          দেখ আমি কি পাগল,আজ এই ইন্টারনেট এর যুগে কেউ কি চিঠি লিখে ? কিন্তু আমি লিখছি; তাও আবার এমন একজন কে লিখছি যে আমার পাশের রুম এ টিভি দেখছে । কি আর করব বল্‌,মনের কথাগুলো তো বের করতে হবে । নইলে তোকে না বলা এত এত কথা  ,এগুলো পেটের ভিতর রাখি কিভাবে ? আমার সারাদিনের সব ভাবনা তো তোকে নিয়েই । তাইতো প্রতিদিনের কথাগুলো তোকে লিখতে বসি ।
তারপর চিঠিটা কাগজের বিমান বানিয়ে জানালা দিয়ে উড়িয়ে দেই । মনে আছে তোর, তুই আর আমি কাগজের বিমান ওড়াতাম ছোটবেলায় ? তুই ছিলি ক্লাস ফোর এ আর আমি ছিলাম ক্লাস সিক্স এ । ছোটবেলা থেকেই এই মনে আসন গেড়েছিস, অন্য আর কাউকে কখনও আসতে দিস নাই । কিন্তু বোকা মেয়ে, তুই এসবের কিছুই জানিস না ।

মাঝে মাঝে খুবই মেজাজ খারাপ হয় তোর উপর । তুই ফুফুর মেয়ে না হয়ে আর কারও মেয়ে হতে পারতি না ? তোকে মনের কথাগুলো বলতে গেলেও সাহস পাই না । যদি রাজি না হয়ে পরে আম্মু আব্বুকে বলে দিস ? Sure আম্মু আমাকে বাসা থেকে বের করে দিবে।

ইশ!! তুই যদি রাজি হতি, তোকে নিয়ে কত প্ল্যান ! তোর নিশ্চয়ই রিক্সাতে চরে ঘুরে বেড়াতে খুব ভাল লাগে ? সারাদিন আমরা রিক্সায়ে চড়ে ঘুরে বেড়াবো । কোনদিন শুধুই হাঁটব । তুই যখন ক্লান্ত হয়ে যাবি, তখন প্রয়োজনে তোকে কোলে নিয়ে হাঁটব,তবু আমাদের হাঁটা থামবে না । দিগন্তের পথে কেবল হেঁটেই যাব । তোর সাথে পূর্ণিমা দেখার কত শখ আমার ! সারারাত তোর হাত ধরে রাখব আমি,আর তুই আমার কাধে মাথা রেখে কখন ঘুমিয়ে যাবি টেরটিও পাবি না। আর চাঁদের আলোয়ে উজ্জ্বল তোর মুখের দিকে তাকিয়ে সারারাত পার করে দিব আমি ।

আচ্ছা,তুই এত নির্বোধ কেন ? আমার এত ভালোবাসার কিছুই কি বুঝিস নি কখনো ? কখনো কি খেয়াল করিস নি তোর দিকে আমার অপলক দৃষ্টি ? তোকে দেখলেই তো আমি নিজেকে হারিয়ে ফেলি । অন্য জগতে হারিয়ে যাই । কবে বুঝবি তুই ? কবে শেষ হবে আমার নির্ঘুম রাতে আকাশের তারা গোনা ? একা একা দিগন্তের পথে আর কত হাঁটব? কত পূর্ণিমায় তোর প্রতীক্ষায়ে থাকব ? আর ……”

চিঠিটা শেষ করতে পারে না অপু । চিঠির উপর একটা ছায়া ভেসে উঠে । অপু চিঠিটা সঙ্গে সঙ্গে লুকিয়ে ফেলতে চায় । কিন্তু,তখনি পিছন থেকে অপরাজিতা তার হাত ধরে ফেলে ।

-দেখি,কাকে চিঠি লিখা হয় ।

বলেই সে চিঠিটা কেড়ে নিয়ে পড়তে শুরু করে । পড়া শেষ করে কিছুক্ষন চুপ করে থাকে সে । তারপর হঠাৎ জোরে এক চড় মারে অপুকে ।

-কেন তুই আমাকে কথাগুলো আগে বললি না ? কি হতো বললে ?

-না, তুই যদি ……

কথা শেষ করতে পারে না সে,এর মাঝেই অপরাজিতা তাকে জড়িয়ে ধরে কান্না শুরু করে দিয়েছে।অপুও তাকে আর জোরে জড়িয়ে ধরল, যেন এখনি বুকের ভিতর আড়াল করে ফেলবে অপরাজিতাকে।

তবে মনে মনে অপু নিজের বুদ্ধির তারিফ করতেও ভুলল না।

No comments:

Post a Comment