Subscribe:

--বাবুটার মন খারাপ--

আমার সোনা বাবু টা মন খারাপ করে বসে আছে....

ছেলেটার মুড অফ থাকলে তার চোখ ২টা কুঁচকে যায়...কাঁধ শক্ত করে বসে থাকে...বুড়া বুড়া লাগে দেখতে!!! এত্ত মন খারাপ করার আসে টা কি?একটা exm ই তো,নাকি? জীবন তো আর চলে যায় নাই ! কতক্ষন হয়ে গেসে।। আমার বাবুটা একবার হাসেও নাই!



আমার না ভীষণ ভীষণ ইচ্ছা করতেসে...বাবুটার হাতটা একটু ধরি,একটু আদর করে বলি,মন খারাপ করে না বাবু,পরের exm টা দেখবা অনেক অনেক ভাল হইসে,promise ! কিন্তু কেমনে বলি ! আজিব এক relation আমাদের ! কেমনে যে এই গ্যাঁড়াকলে পড়লাম,আল্লাহই জানে!


আমরা বন্ধু ছিলাম,অনেক ভাল বন্ধু।একদিন জনাবের কি জানি মনে হইল,fb chat এ ঠাস কইরা জিগায়ে বসলো,"তরু,আমাকে বিয়ে করবি?" আমিও এক চরম গাধি,মহা আনন্দে হ্যাঁ বইলা বসলাম! সবাই যখন শুনল আমাদের এই নতুন chapter এর কথা...কত কিসুই না বলল! তোদের সম্পর্কটা দেখবি অনেক সুন্দর হবে,২রা এত ভাল বন্ধু,জীবনসঙ্গী হিসেবে এর চেয়ে ভাল কিসু আর হইতেই পারে না! ছাতার মাথা!!!!! কি হইল পুরা ব্যাপারটা? প্যাঁচগি লাইগা গেল পুরাই! কত্ত শখ ছিল জামাই এর সাথে আহ্লাদী করব,আমাকে সুন্দর সুন্দর গিফট দিবে,আমি রেঁধে খাওয়াব...তা আর হইল কই? একটা আহ্লাদ করতে পারি না,পচাইতে পচাইতে মাইরা ফালায়! আমরা আসলে প্রেমিক প্রেমিকা হইতে পারি নাই,বন্ধুই রয়ে গেসি!!!!!


না হই আমরা couple,ওর মন খারাপ তো ! কিভাবে সহ্য করি আমি সেইটা? আমার একদম ভাল লাগতেসে না।


কিসু বললে আবার যদি টিটকারি শুনি? জানেন,একদিন অনেক মিস করতেসিলাম,একটা মেসেজ দিলাম পাঠাইয়া, "missing u!"...তার সেই কি পচানি!!! ..."২ই আমারে মিস করস? বেটি, পুরাটা দিন মাথার ওপরে নাচিস, এখন আসছে তিনি মিস করতে! খানিকটা সময় তো শান্তিতে থাকতে দে,নাকি?" আজকে যদি আবার ওইরকম কিসু হয়? এইবার তো সিওর পুরা গ্যাং রে বইলা দিবে..."জানস,তরু আমারে কি কয়?..." ছেলেটার পক্ষে সব সম্ভব!!!


আমার বাবুটাকে কি পাষাণ ভাবতেসেন আপনারা? মোটেও কিন্তু সেইটা না,দোষ কি আমার কম নাকি? ছেলেটা একদিন আমাকে বলসিল,"ভালবাসি"! আমি একটা হাসির মত করতেই সাথে সাথে মুখ ঘুরায়ে নিল!! ও আমার পচানিরে কম ভয় পায় নাকি? কিন্তু হাবলা! এইটুকু দেখল না যে অই একটা শব্দ শুনে আমার চোখে পানি চলে আসছে! ওর সামনে আমি কাঁদব? আমার কি মাথা খারাপ?এই জন্যই তো হাসার চেষ্টা করতেসিলাম!!পরে নিজেকে থাপ্পর মারসি কয়েকটা!! সত্যি সত্যি মারসি! বইলা দিলেই হইত..."আমিও!"...কি হইত তাহলে? বুকের ওপরের ৫ টন পাথরটা তো সরে যাইত! কেন যে বললাম না!!!! 


আচ্ছা, ওর exm খারাপ হইলে কি আমি ওরে ছাইড়া চইলা যাব নাকি? অবশ্য ওর মাথায় এখন আমি আসি নাকি সন্দেহ, ছেলেটা লেখাপড়া নিয়ে অনেক সিরিয়াস! আমি গবেট মার্কা ছাত্রী,exm এর মর্যাদা বুঝি না। এই জন্যই হয়ত আমার ওর exm এর জন্য মন খারাপ হচ্ছে না,ওর জন্য হচ্ছে!শুনলেই যে একটা লেকচার দিবে...বাপ রে বাপ! কিন্তু তাই বলে চুপ করে বইসা থাকব????


ওর exm নিয়ে এত টেনশন করার কি আসে শুনি? তিনি যেই লেভেল এর ছাত্র...একটা পরীক্ষা কোন ব্যাপার হইল? কিসুই না,খালি আমারে pain দেওয়া।আরে ও হাবলা,তাকায়ে দেখ,তুই আমার মত লাফাইন্না পাবলিক এর মন খারাপ করায়ে দিসিস! আমার কথাটা তো একটু ভাবরে পোলা! ওপ কইরা বইসা আসি কতক্ষন হয়ে গেল! তাকাইল ও না একটু! আমি সাইজা আসছিলাম আজকে...একটু দেখলও না!! এই ছেলেটার মনে হয় আমারে সুন্দর লাগে না! কোন দিন বললও না.."তরু তোরে সুন্দর লাগতেসে!" অথচ এই আমি, জীবনে চুল ঠিক মত আঁচরাইসি নাকি সন্দেহ, ওর সামনে আসার আগে যেই সাজটা মারি আজকাল,একবার ওর মুখ থেকে এই কথা গুলা শুনব এই আশায়!! কিন্তু আমার চুল আর চুলের নিচের কপাল! ২টাই মার্কামারা...ভাল কোন জিনিস এই ২টার ধারে কাসেও যাবে না!


আমার অনেক শখ ওরে তুমি কইরা বলি! একবার বলসিলাম ও!! কি কয় জানেন??..."খেপছস নাকি তুই?তুমি বললি কেলা?"


আজকে বলি?অনেক ইচ্ছা করতেসে,আমি ওর বন্ধু হই,প্রেমিকা হই, যাই হই,ভালবাসি তো! ওইটায় তো কোন confusion নাই,তাইলে আমি confused কেন?বললে কি হবে? ও হাসবে?হাসুক,ওর হাসি তো শুনব।আমার ওর হাসিটা অনেক প্রিয়,মনে হয় স্যাতস্যাতা কোন জায়গায় ঝলমলে রোদ উঠসে,অনেক বেশি মন খোলা, অনেক বেশি পবিত্র! একটা junior মেয়ে নাকি ওকে বলসে, ওর হাসি নাকি অনেক innocent! শালার কি প্রেম করি আমি, আমি যে জেলাস,এইটাও সেইদিন বলতে পারি নাই! as usual,হাবলাটা পচানি খাইল...কিন্তু আমার মনে যে কি চলল অইটা খালি আমি জানলাম আর আল্লাহ জানল!!


বলি আর না বলি,জানাই আর না জানাই,আমার ভালবাসায় তো কোন খাদ নাই! তাইলে এত ভয় পাইতেসি কেন আমি? আমার কি উচিত না ওর হাতটা এখখুনি ধরা!! এক্ষুনি এক্ষুনি এক্ষুনি! যা হবার হোক!!! আমি ওর বউ না?????-[পঁচানির ভয়ে লেখিকা নাম অপ্রকাশিত রাখার অনুরোধ জানিয়েছিলেন...:P ]

No comments:

Post a Comment