Subscribe:

আমি , গাধা আর একটি অভিনব প্রপোজ স্টাইল

- হ্যালো , নিবেদিতা বলছো ? 
: হুম , কে বলছো ? 
- আ...আমি... [তোতলাচ্ছি] 
: আ..আমি টা কে ? [ওপাশের রাগত গলা ।] 
- আ...আ...আমি [কথা ভুলে গেছি , দুনিয়া তে এখন একটাই শব্দ মনে আছে ! :S] 
: ধুরররর [ঐপাশ থেকে মুখ খারাপ করা কিছু গালি ভেসে এলো এবং ট্যাঁ ট্যাঁ করে ফোনটাও কেটে গেলো ।]
 

গত একবছরে এটাই আমার গল্প । আমি ভাল থাকার জন্যে ভাল রাখার সিম আর পাশে টানার জন্য পাশে আনার সিম [অবশ্যি শতাধিক] কিনেও কোন সুবিধা করতে পারলাম না ! নিবেদিতা নিধি নামের এই ভয়াবহ রাগী মেয়েটাকে কি কারণে এতো ভাল লাগে আমি জানি না , শুধু এটা জানি প্রচন্ড গরমে বা খুব রেগে গেলে যখন ওর গালে আবীর জন্মে আমার ওকে ছুঁয়ে দিতে ইচ্ছা হয় ! কিংবা যখন ক্লাসে কারো ব্যাগে তেলাপোকা ছেড়ে দিয়ে কুটনামি করার পরম আনন্দে হাসে তখন ওর কপালের চুল গুলো সরিয়ে দিয়ে ওকে দেখতে ইচ্ছা হয় ! কিন্তু কথা বলতে গেলেই সমস্যা । আমি ছাড়া অন্য শব্দ মাথাতেই আসে না ! 
শেষ মেষ একবুদ্ধি নিলাম , অবশ্যিই ধার করা , আমি চরম লেভেলের গাধা টাইপ মানুষ , ভালবাসি বলতে একবছর পার করলাম বলতে পারলাম না এসব বুদ্ধি আমার মাথায় আসার প্রশ্ন ই আসেনা । 

পরদিন একটা চটের ব্যাগে একটা আর্টপেপার , একটা ক্যান্ডেল , একজোড়া ১৫০টাকা দামের স্যান্ডেল , একটা পায়েল নিয়ে ভার্সিটি গেলাম । ক্লাস শেষ হলে ব্যাগ টা নিবেদিতার হাতে দেয়ার সাহস আমার হলো না ! আরেক বন্ধুকে একটা আইসক্রীম দিয়ে ম্যানেজ করলাম । ও কেমন করে দিবে আমার জানা নাই তবে আমার এ বন্ধুটি খুব ই কঠোর পরিশ্রমী দিবে যে সন্দেহ নাই । শুধু এতটুকু গ্যারান্টি রাখতে হবে যে রাত ১২টা পর্যন্ত ব্যাগটা নিবেদিতা ওর বাসায় রাখবে । 

রাতে ওকে মেসেজ দিলাম একটু কষ্ট করে মোমটা জ্বালাও । আর্ট পেপার টাকে মোমের সামনে মেলে ধরো । প্লিজ এতটুকু করো প্লিজ । 

সারারাত আল্লাহ আল্লাহ করলাম পরদিন কপালে জুতা না প্রিয়তা কি আছে তা ভেবে ! 

নিবেদিতা মেসেজ পড়ে একটু অবাক হলো । আর্টপেপারটা জ্বলন্ত মোমের সামনে ধরতেই লেখাটা ফুটে উঠলো 

একবছর ধরে তোমাকে ফোন করে আমি শব্দটা ছাড়া কিছু বলতে পারিনি । বাকি শব্দ দুটো হল তোমাকে ভালবাসি । তুমি যদি না চাও তবে কিছু বলতে হবে না জুতো টা পড়ে এসো আর যদি তোমার আপত্তি না থাকে তবে পায়েলটা কখনো খুলো না । 

পরদিন সকালে আমাকে নিবেদিতা ফোন দিয়ে যা বলল তার কিছুটা এরকম : 

-ঐ গাধা ! একবছর ধরে তিনটা শব্দ বলতে পারোনা ফিচলামি বুদ্ধিতো নিয়ে ঠিক ই ঘুরো ! বাই দ্য ওয়ে জুতোটাও আমার পছন্দ হয়েছে কি করি ? 
: আমি..আমি..
-ঐ গাধা পায়েলটা কি আমিই পরবো না তুমি পরায়ে দিবা ? 

ফোনের এপাশ থেকে চিঁচিঁ করে বললাম,
"আমি...আমি..আমি.." :/ 
  ঐপাশ থেকে নিবেদিতা বলল,
"হায়রে গাধারে !" 
  এপাশ থেকে বললাম,
"আমি .. আমি .. আমি.." :|



-নূহা চৌধুরী

1 comment:

  1. valo na basle o karo valobasa pete boro issa kore ,karo suk dekle boro suki hote mon cay valo tako boro valo tako tumi valobasha...

    ReplyDelete